ফুটবলারের ডাকে কোমা থেকে জাগলেন তরুণী

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ২৬, ২০২০
ফুটবলারের ডাকে কোমা থেকে জাগলেন তরুণী

স্পোর্টস ডেস্ক:: সিনেমা নয় বাস্তবেই ঘটেছে এমন ঘটনা। ইতালির বিশ্বকাপজয়ী ফুটবলার ফ্রান্সিসকো টট্টির ডাকে কোমা থেকে জেগেছেন এক তরুণী। সাবেক এই ফুটবলার নিজেই জানিয়েছেন এ খবর। টট্টি জানান, তার পাঠানো ভিডিও বার্তায় ৯ মাস ধরে কোমায় পড়ে থাকা ইলেনিয়া মাতিল্লি নামের এক তরুণীর জ্ঞান ফিরেছে। ইতালিয়ান সংবাদমাধ্যম লা রিপাবলিকায় এ নিয়ে একটি প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।
লা রিপাবলিকার প্রতিবেদনে বলা হয়, গত ডিসেম্বরের এক রাতে বান্ধবীর সঙ্গে গাড়িতে চড়ে বাড়ি ফিরছিলেন ১৯ বছর বয়সী ওই তরুণী। পথে সড়ক দুর্ঘটনার পড়েন তারা। ঘটনাস্থলেই মারা যান ড্রাইভিং সিটে থাকা ইলেনিয়ার বান্ধবী মার্টিনা অরো।
মারাত্মক আহত হন ইলেনিয়া। এয়ার অ্যাম্বুলেন্সে করে দ্রুত রোমের জেমেলি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানেই গত ৯ মাস ধরে চিকিৎসা চলছিল তার।

ইলেনিয়া ইতালিয়ান ক্লাব লাজিওর নারী দলের অন্যতম সদস্য। তবে এএস রোমার পাড়ভক্ত তিনি। চিকিৎসকরা ইলেনিয়ার বাবা-মাকে পরামর্শ দেন, তারা যেন মেয়ের কানের কাছে নিয়মিত রোমা ক্লাবের ‘অ্যান্থেম’ বাজায়। বিষয়টি জানার পর তার উদ্দেশ্যে একটি ভিডিও বার্তা পাঠান এএস রোমার কিংবদন্তির ফুটবলার ফ্রান্সিসকো টট্টি। ভিডিও বার্তায় তিনি বলেছিলেন, ‘হার মেনো না ইলেনিয়া। তুমি জিতবে। আমরা তোমার সঙ্গেই আছি।’ ইলেনিয়া যেন টট্টির কথা শুনতে পেলেন। ভিডিও বার্তা চালু করতেই সবাইকে অবাক করে দিয়ে চোখ খুললেন তিনি।
কোমায় চলে যাওয়া মেয়েকে স্বাভাবিক অবস্থায় ফিরে পেয়ে আনন্দে আত্মহারা ইলেনিয়ার বাবা-মা। লা রিপাবলিকা জানিয়েছে, টট্টির প্রতি বিশেষ কৃতজ্ঞ তারা। এক বার্তায় ইতালিয়ান কিংবদন্তির উদ্দেশ্যে ইলেনিয়ার বাবা মা বলেছেন, ‘আপনার আবেগ মিশ্রিত অসাধারণ কণ্ঠ এবং রোমার প্রতি ইলেনিয়ার অকৃত্তিম ভালোবাসা তাকে জাগিয়ে তুলেছে। ওর হাসি ফিরিয়ে দিয়েছে। প্রিয়, ফ্রান্সিসকো, আমরা আপনার সঙ্গে দেখা করার অপেক্ষায়। ইলেনিয়া আপনার পানে পথ চেয়ে আছে।’