ওমানে নভেম্বরের মাঝামাঝিতে মসজিদ খোলার সিদ্ধান্ত নিয়েছে আওকাফ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ২৮, ২০২০
ওমানে নভেম্বরের মাঝামাঝিতে মসজিদ খোলার সিদ্ধান্ত নিয়েছে আওকাফ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

মাসকাত: নভেম্বরের মাঝামাঝি থেকে ওমানের মসজিদ পুনরায় চালু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে, তবে কোভিড -১৯ অবস্থার উন্নতি হবে, আওকাফ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে।
আওকাফ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে: “২০২০ সালের নভেম্বরের মাঝামাঝি দিকনির্দেশনা ও সতর্কতামূলক ব্যবস্থা অনুযায়ী মসজিদ ও উপাসনা স্থান খোলার বিষয়ে মন্ত্রণালয় যথাযথ সিদ্ধান্ত নেবে এবং সুবিধাদির উদ্বোধন হবে সুপ্রিম কমিটি জারি স্থানীয় সূচকগুলির উপর ভিত্তি করে প্রদত্ত সংক্রমণের সংখ্যা কম। ”
“কোভিড -এর সুপ্রিম কমিটির সিদ্ধান্ত গৃহীত সুপ্রিম কমিটির সিদ্ধান্ত অনুসারে করোন ভাইরাস (কোভিড -১৯) শুরু হওয়ার পরে বন্ধ হওয়া মসজিদ এবং উপাসনালয়গুলি পুনরায় চালু করার জন্য তাদের আগ্রহের বিষয়টি মন্ত্রক নিশ্চিত করেছে। সুপ্রিম কমিটি সেপ্টেম্বরে তার সভায় 22, 2020, স্থানীয় এবং বৈশ্বিক স্তরে এই রোগের পুনরুত্থান এবং সারা বিশ্বে সংক্রমণ ও মৃত্যুর ক্রমবর্ধমান সংখ্যার উপর গভীর উদ্বেগ প্রকাশ করেছে ।
বিবৃতিতে আরও বলা হয়েছে, “মহামারীর প্রসার এবং জনস্বাস্থ্যের উপর এর প্রভাব এবং এর ফলে সংক্রমণ ও মৃত্যুর পরিপ্রেক্ষিতে ইসলামী আইনে মানুষের আত্মা ও জীবন রক্ষার জন্য সতর্কতা অবলম্বন করা উচিত,”