নানা গুণে গুণান্বিত ডক্টর আহমদ আবদুল কাদের

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত অক্টোবর ১৮, ২০২০
নানা গুণে গুণান্বিত ডক্টর আহমদ আবদুল কাদের

।।আবু বকর সিদ্দীক।।
খেলাফত মজলিসের মহাসচিব, ২০ দলীয়
জোটের শীর্ষ নেতা, হেফাজতে ইসলাম এবং ইসলামী সমমাননা দলসমুহের প্রথম সারির নেতা হয়েও মিছিলে কর্মীদের মাঝে ড. আহমদ কাদের। তাঁর মতো বিনয়ী, ভদ্র এবং অমায়িক রাজনীতিবিদ খুঁজে পাওয়া দুরূহ ব্যাপার।
ব্যানার এবং মঞ্চের সামনের সারিতে বসার জন্য ধাক্কাধাক্কি ঠেলাঠেলিতে ডক্টর আহমদ আবদুল কাদের নেই। অধ্যাপক আহমদ আবদুল কাদের ভাইকে কখনো দেখিনি। ২০ দলীয় জোটের ঢাকাসহ বিভাগীয় সমাবেশ, লংমার্চ, শাপলা চত্বরের মহাসমাবেশ, ইসলাম ও দেশের বিভিন্ন ইস্যুতে অনুষ্ঠিত বিশাল সমাবেশেও তিনি পেছনেই বসে থাকেন। বর্ষীয়ান আলেম এবং শীর্ষ নেতারা তাকে ঠিকই মূল্যায়ন করেন, টেনে এনে কাছে বসান। হাফেজ্জী হুজুর, শায়খুল হাদিস, খতিব উবায়দুল হক, আল্লামা আহমদ শফি (রাহ.) এর স্নেহ ভালোবাসায় ছিলেন সিক্ত। এখন আল্লামা জুনাইদ বাবুনগরী, আল্লামা নূর হোসাইন কাসেমীসহ বরেণ্য বুজুর্গ আলেম এবং শীর্ষ নেতৃবৃন্দের কাছেও তিনি প্রিয়, সবার পছন্দের ব্যক্তি আহমদ কাদের। নানা গুণে গুণান্বিত এই মানুষকে আমি ভীষণ ভালোবাসি।
এদেশের একজন প্রাজ্ঞ রাজনীতিবিদ, ইসলামী আন্দোলনের পুরোধু ব্যক্তিত্ব, নিষ্ঠাবান নিরহঙ্কারী ব্যক্তি। যোগ্যতা, দক্ষতা, লেখালেখি, আলোচনা, রাজনীতি, নেতৃত্বে আহমদ আবদুল কাদেরের মতো মানুষ বিরল। লেখক -এহসান বিন মুজাহির, সাবেক সভাপতি, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস, মৌলভী বাজার জেলা