সিলেটের রায়হান হত্যার প্রধান আসামী আকবর গ্রেফতার

বিজয় বাংলা ডেস্ক
প্রকাশিত নভেম্বর ৯, ২০২০
সিলেটের রায়হান হত্যার প্রধান আসামী আকবর গ্রেফতার

রায়হান হত্যার প্রধান অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভুঁইয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) সিলেটের কানাইঘাট উপজেলার একদল সাধারণ পাবলিক কর্তৃক ডনা সীমান্ত থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মাধ্যমে তাকে সিলেট জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, পুলিশ হেফাজতে ১১ অক্টোবর নগরীর আখালিয়া এলাকার যুবক রায়হান আহমদ মারা যাওয়ার ঘটনায় এসএমপির এসআই আকবরসহ ৪ জনকে সাময়িক বহিস্কার ও ৩ জনকে প্রত্যাহার করা হয়। বরখাস্তদের মধ্যে রয়েছেন কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ ও টিটু দাস। প্রত্যাহার হওয়া তিনজন হলেন- এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার সাইফুল ইসলাম।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রায়হান উদ্দিন মারা যান। তিনি সিলেট শহরের আখালিয়া নেহারিপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছেন রায়হান। অথচ অনেক তত্ব উপাত্ত পাওয়া যায় বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান উদ্দিনকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। এই অভিযোগ নিহতের পরিবারারের।

এ ঘটনায় সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি।

সিলেটের চাঞ্চল্যকর এ মামলার তদন্ত ভার পুলিশ সদর দপ্তরের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।