সনাতন যুবশক্তি পরিষদের বর্ষপূর্তি উপলক্ষে ‘মঙ্গলানুষ্ঠান ও আলোচনা সভা’ অনুষ্ঠিত

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত নভেম্বর ২১, ২০২০
সনাতন যুবশক্তি পরিষদের বর্ষপূর্তি উপলক্ষে ‘মঙ্গলানুষ্ঠান ও আলোচনা সভা’ অনুষ্ঠিত

বিপ্লব রায় বিজয়,ইটনা(কিশোরগঞ্জঃ
কিশোরগঞ্জ জেলার সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন সনাতন যুবশক্তি পরিষদের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ‘মঙ্গলানু্ষ্ঠান ও আলোচনা সভা’ অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২০ নভেম্বর) সকাল ১০ টায় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির আয়োজনে শহরের শ্রী শ্রী কালীবাড়ি প্রাঙ্গনে ‘মঙ্গলানুষ্ঠান ও আলোচনা সভা’ অনুষ্ঠিত হয়। প্রদীপ প্রজ্জ্বলন, বৈদিক মঙ্গলমন্ত্র উচ্চারণ ও শ্রীমদ্ভগবদ্গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর গুরু বন্দনা, প্রার্থনা সঙ্গীত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আব্দুল কাদির মিয়া।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের জেলা শাখার সভাপতি এড. ক্ষিতীশ দেবনাথ, বাংলাদেশ মহিলা পরিষদের জেলা শাখার সভাপতি এড. মায়া ভৌমিক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক নারায়ণ দত্ত প্রদীপ, যুগ্ম সম্পাদক সাংবাদিক প্রদীপ কুমার সরকার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রণব সরকার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান মহিলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এড. চন্দ্রা সরকার, জাগো হিন্দু বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সনৎকুমার ঘোষ স্বাধীন সহ অন্যান্য গুরুত্বপূর্ণ হিন্দু নেতৃবৃন্দ।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন গুরুদয়াল সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক তপন কুমার দাস, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ইমতিয়াজ তানভীর, বিন্নাটি আঃ মজিদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের গীতা শিক্ষক বিজয় সাহা রায় প্রমুখ।

ঐক্যের মন্ত্রে দৃঢ়প্রতিজ্ঞ হয়ে ”সত্য, আত্মবিশ্বাস ও শান্তি’ এই তিনটি মূলনীতিকে হৃদয়ে ধারণ করে সংগঠনটিকে উত্তোরোত্তর সনাতন সমাজ ও দেশের কল্যাণে সর্বদা নিজেদের আত্মনিয়োগের আহ্বান জানান আগত অতিথিরা।

আলোচনা সভা শেষে অতিথিদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এরপর প্রধান অতিথি ও বিশেষ অতিথিবর্গকে নিয়ে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়।

অনুষ্ঠানটিতে সংগঠনটির ইটনা, বাজিতপুর, কটিয়াদী, হোসেনপুরসহ বিভিন্ন উপজেলা শাখার নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অর্জুন কর্মকার ও সদস্য সচিব সুব্রত বর্মন।

পরবর্তিতে সম্পূর্ণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও হিন্দু নেতৃত্ব এড. সমর কান্তি সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অর্জুন কর্মকার। অনুষ্ঠান শেষে সকলের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

বিজয় বাংলা/এইচ/২০২০