ময়মনসিংহে আলেমদের ঐক্যবদ্ধ প্লাটফরম ইমাম-উলামা পরিষদ গঠিত

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত নভেম্বর ২৭, ২০২০
ময়মনসিংহে আলেমদের ঐক্যবদ্ধ প্লাটফরম ইমাম-উলামা পরিষদ গঠিত

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহ উলামায়ে কেরামের ঐক্যবদ্ধ প্লাটফরমের লক্ষ্য নিয়ে গঠিত হয়েছে একটি সংগঠন। নাম ইমাম-উলামা পরিষদ মোমেনশাহী।

গতকাল বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বেলা ১১টায় ময়মনসিংহ বড় মসজিদ অফিস কার্যালয়ে জেলার শীর্ষস্থানীয় উলামায়ে কেরামের উপস্থিতিতে এই সংগঠনের নাম ঘোষণা করা হয়।

জানা যায়, ইমাম-উলামা পরিষদ মোমেনশাহীর কমিটি গঠনের আগে ১১ সদস্যবিশিষ্ট মজলিসে শূরার বৈঠক অনুষ্ঠিত হয়। শূরায় সর্বসম্মতিক্রমে সভাপতি ঘোষণা করা হয় ময়মনসিংহ বড় মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল হককে। এরপর গঠিত হয় মজলিসে আমেলা।

সেখানে জামিয়া ইসলামিয়া, চরপাড়া মোমেনশাহীর মুহতামিম মাওলানা আনওয়ারুল হককে সভাপতি ঘোষণা করা হয়। সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্ধারণ করা হয় জামিয়া আরাবিয়া মিফতাহুল উলুম মাসকান্দা মাদরাসা ময়মনসিংহের শাইখুল হাদিস মুফতি আহমদ আলী ও জামিয়া আরাবিয়া মিফতাহুল উলুম মাসকান্দা মাদরাসার মুহতামিম মাওলানা দেলাওয়ার হোসাইনকে। সাধারণ সম্পাদক করা হয় জামিয়া কসেমিয়া মোমেনশাহীর মুহতামিম মাওলানা নূর আহমদ কাসেমকে।

বৈঠকে মহানগর কমিটিও ঘোষণা করা হয়। মহানগরের সভাপতি নির্ধারণ করা হয়, ফজলুল হক মারকাযুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা আমিনুল হককে। আর সাধারণ সম্পাদক করা হয় আঞ্জুমান ইদগাহ মাঠ মোমেনশাহীর ইমাম মুফতি আবদুল্লাহ আল মামুনকে।