অবশেষে আমুরোড বাজারের পাহাড়াদাররা চুরির মামলায় মুক্ত

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত জানুয়ারি ১৩, ২০২১
অবশেষে আমুরোড বাজারের পাহাড়াদাররা চুরির মামলায় মুক্ত

ফরিদ উদ্দিন মাসউদ চুনারুঘাট, হবিগঞ্জ।। সকল নাটকীয়তার অবশান ঘটিয়ে অবশেষে জেল থেকে মুক্তি পেয়ে পরিবারে ফিরলেন আমুরোড বাজারের ৫ দরিদ্র পাহাড়াদার।

(১২ জানুয়ারী) মঙ্গলবার হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট তাদের জামিন মঞ্জুর করেন।পাহাড়াদাররা হলেন আসমত আলী,কবির মিয়া,আঃ হক,আঃ জলিল ও আঃ হালিম।

কয়েকমাস পুর্বে আমুরোড বাজারের ব্যবসায়ি সিদ্দিকুর রহমান রাজুর তৈলের দোকানের টিন কেটে কে-বা কাহারা নগদ টাকা নিয়ে যায়। তখন তিনি বাজার কমিটি ও স্থানীয় জনপ্রতিনিধিদের দারস্ত হয়ে কোন বিচার না পেয়ে বাজারের পাহাড়াদারদের নামে হবিগঞ্জ কোর্টে মামলা দায়ের করেন।কোর্ট তাদের জেল হাজতে প্রেরণ করেন।২৩দিন পর আপোষ মিমাংশার শর্তে স্থানীয় ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরীর জিম্মায় জামিনে বের হয়ে আসেন।কিন্তু আর মিমাংশা হয়নি।আদালত ফের তাদের আটক করে।এতে আমুরোড বাজার ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে প্রতিবাদ সভা করেন এবং বাজার কমিটি’র উদাসিনতা ও ব্যর্থতা প্রমাণ করে বক্তব্য দেন এবং সকলে সিদ্ধান্ত নিয়ে বাদীর সাথে মামলা আপোষ মিমাংশা করেন।

এরই মধ্যদিয়ে আমুরোড বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস্) করার সিদ্ধান্ত নেন ব্যবসায়ীরা।আজ মঙ্গলবার তাদের কে বাজার ব্যবসায়ীরা মালা দিয়ে বরণ করে নেন।

বিজয় বাংলা/হাশেম/২০২১ইং।
নিউজটি ভাল লাগলে শেয়ার করুন।