তারাকান্দায় ৫০জন গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর করলেন নির্বাহী অফিসার

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত জানুয়ারি ২৩, ২০২১
তারাকান্দায় ৫০জন গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর করলেন নির্বাহী অফিসার

কবির আহমেদ,তারাকান্দা(ময়মনসিংহ)প্রতিনিধি:

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে বসতঘর ও মাথা গোজার ঠাই পাবে দেশের ৯ লক্ষ পরিবার।

শনিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সকাল ১১টার সময় প্রথম ধাপের ৬৯ হাজার ৯০৪টি ভূমিহীন পরিবারের জন্যে তৈরী ঘরগুলোর শুভ উদ্ভোধন করেছেন প্রধানমন্ত্রী। গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি কথা বলেছেন বিভিন্ন উপজেলার ইউএনও, জনপ্রতিনিধি ও সুবিধাভোগীদের সাথে।

সারা দেশের ন্যায় ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় ৮৫লক্ষ ৫০ হাজার টাকা ব্যায়ে ৫০ গৃহে ভূমিহীনদের পূনর্বাসনের উদ্যোগ নিয়েছে প্রশাসন।মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ভোধনের পরই ঘরগুলো গৃহহীন,ভূমিহীন পরিবারগুলোর মাঝে হস্তান্তর করা হয়।

তারাকান্দা উপজেলা প্রশাসনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীকে এবং উনার দুরদর্শীতাকে তুলে ধরে তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস বলেন, প্রজ্ঞা, মেধা, মননে, দায়বদ্ধতায়, দূরদৃষ্টিতে অনন্য এক মহিয়সী নারী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোন বিশেষনই উনাকে যথোপযুক্তভাবে সম্মানিত করতে যথেষ্ঠ নয়। উনার দুরদর্শী সিদ্ধান্ত কতটা ফলপ্রসু হতে পারে তার একটি অন্যতম উদাহরণ হলো একটি পরিবারের স্বামী এবং স্ত্রী দুই জনের নামেই জমির কবুলিয়ত প্রদানের প্রতি গুরুত্বারোপ। তারপর আরও একটি বিষয়ের প্রতি খেয়াল করলে আমরা দেখতে পাবো যে, প্রতিটি পরিবার ২ শতক জমিতে একই ধরনের ঘর পাচ্ছেন। চলতি বছরেই সর্বমোট ৯ লক্ষ পরিবারকে পুনর্বাসন করবেন মাননীয় প্রধানমন্ত্রী যা কেবল উনার পক্ষেই সম্ভব।

বিজয় বাংলা/হাশেম/২০২১ইং