করোনা নেগেটিভ হয়ে অনুশীলনে ফুটবলাররা রানা-জিকোদের কোচ কাঠমান্ডুতে

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ২০, মার্চ, ২০২১, শনিবার
করোনা নেগেটিভ হয়ে অনুশীলনে ফুটবলাররা রানা-জিকোদের কোচ কাঠমান্ডুতে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ৬:১৫ এএম

ত্রিদেশীয় আমন্ত্রণমূলক টুর্নামেন্ট খেলতে বর্তমানে নেপালের রাজধানী কাঠমান্ডুতে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে রওয়ানা হয়ে বিকালে কাঠমান্ডু পৌঁছে ২৪ ফুটবলার এবং কোচিং স্টাফ ও কর্মকর্তা মিলিয়ে ৮ জনসহ ৩২ সদস্যের বাংলাদেশ দল। ঢাকা ছাড়ার আগে জাতীয় দলের সদস্যদের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছিল। কাঠমান্ডুতে গিয়ে আরও একবার করানো পরীক্ষা করাতে হয়েছে তাদের। শুক্রবার সেই পরীক্ষার ফল হাতে এলে জানা যায় ফুটবলারসহ বাংলাদেশ দলের সবার করোনা নেগেটিভ। স্বস্তির এ খবর জেনে অনুশীলনে নামে জামাল ভূঁইয়া বাহিনী।

এদিন সকালে প্রথমে জিম সেশনে অংশ নিলেও বিকালে দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে’র তত্বাবধানে মাঠের অনুশীলনে ঘাম ঝরায় তারা। টিম হোটেল সোলটি ক্রাউন প্লাজায় নেপালের স্থানীয় সময় সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জিম সেশনে অংশ নেন বাংলাদেশ দলের ফুটবলাররা। বিকাল ৫টা ২০ মিনিটে মাঠের অনুশীলন শুরু করেন তারা। আনফা গ্রাউন্ডে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত অনুশীলন করেন বিশ্বনাথ ঘোষ-রিমন হোসেনরা। কাঠমান্ডু থেকে শুক্রবার এসব তথ্য জানান জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেন। তিনি আরও জানান, দলের সব খেলোয়াড় ও কর্মকর্তারা সুস্থ আছেন। এবং এদিনই দলের সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশের ইংলিশ গোলরক্ষক কোচ লেস ক্লিভলি। তিনি ইংল্যান্ড থেকে সরাসরি নেপালে গিয়ে দলের সঙ্গে যোগ দেন। স্থানীয় সময় সকাল সোয়া ১১টার দিকে লেস ক্লিভলি কাঠমান্ডু পৌঁছান।

ত্রিদেশীয় টুর্নামেন্টে খেলছে বাংলাদেশ ও স্বাগতিক নেপাল জাতীয় দল এবং কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ২৩ মার্চ উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল। ২৫ মার্চ আসরের দ্বিতীয় ম্যাচে নেপাল খেলবে কিরগিজস্তানের বিপক্ষে। ২৭ মার্চ রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে লাল-সবুজরা মুখোমুখি হবে স্বাগতিক নেপালের। ২৯ মার্চ হবে টুর্নামেন্টের ফাইনাল। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনাল। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই নেপাল গেছে বাংলাদেশ জাতীয় দল।

শেয়ার করে ছড়িয়ে দিন