মাদ্রাসা থেকে পুলিশ কুরবানির ছুরি নিয়ে যাওয়ার ব্যাপারে যা বললেন “মুফতি সাখাওয়াত হোসাইন রাজী”

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ২, এপ্রিল, ২০২১, শুক্রবার
মাদ্রাসা থেকে পুলিশ কুরবানির ছুরি নিয়ে যাওয়ার ব্যাপারে যা বললেন “মুফতি সাখাওয়াত হোসাইন রাজী”

যারা প্রকাশ্যে বায়তুল মোকাররমে নিরীহ মুসল্লিদের ওপর হামলা করেছে, তাদের কয় জনকে গ্রেফতার করা হয়েছে এবং তাদের ছুরি দা রামদা কয়টা জব্দ করা হয়েছে? যারা হেফাজতের হরতালে হেফাজতের শান্তিপূর্ণ কর্মসূচিকে সহিংস প্রমাণের জন্য গাড়ি ভাঙচুর করেছে, ভিডিও ফুটেজ দেখে দেখে তাদের কয়জনকে গ্রেফতার করা হয়েছে? যারা প্রকাশ্যে দিবালোকে আলেম-ওলামা ও নিরীহ মুসল্লিদের ওপর গুলি চালিয়েছে, এখন পর্যন্ত তাদের কয়জনকে আইনের আওতায় আনা হয়েছে?


এইসব প্রশ্নের উত্তর না দিয়ে কোরবানির কাজে শুধুমাত্র কুরবানীর দিনে ব্যবহৃত ছুরি যা মাদ্রাসা কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে থাকে তা জব্দ করতে হল কেন? ফিরিয়ে দেওয়ার ওয়াদা করেছেন ভালো কথা; তবে না দিলেও বর্তমান অবস্থায় মাদ্রাসা কর্তৃপক্ষের কিচ্ছু যায় আসে না। সাধারণ মুসলিম সুন্নত ও সঠিক পদ্ধতিতে কুরবানী করা থেকে বঞ্চিত হবে আর কি। কেননা, চামড়ার দাম যে পর্যায়ে পৌঁছেছে মাদ্রাসা কর্তৃপক্ষ আগামীতে এমনিতেই চামড়া কালেকশন বন্ধ করে দেবে।
আমরা দোয়া করি, আল্লাহ আপনাদের অমূলক ও অবাস্তব ভয় দূর করে দিন। আজ পর্যন্ত অতীতের কোনো কালে কোন দেশেই কোরবানির ছুরি অপব্যবহার হয়েছে এমন নজির নেই। এ সত্য জেনেও আপনারা মিডিয়ার প্রোপাগান্ডায় প্রতারিত হয়েছেন। চিহ্নিত কিছু মিডিয়া প্রতিনিয়ত শান্তিপূর্ণ আন্দোলনকে হেফাজতের তাণ্ডব, মাদ্রাসাছাত্রদের তান্ডব ইত্যাদি বলে প্রচার করে আপনাদের সুস্থ চিন্তাশক্তি ধ্বংস করে দিয়েছে।

শেয়ার করে ছড়িয়ে দিন