গণসচেতনতার জন্য তারাকান্দা উপজেলা প্রশাসনের মাইকিং

বিজয় বাংলা ডেস্ক
প্রকাশিত ৬, এপ্রিল, ২০২১, মঙ্গলবার
গণসচেতনতার জন্য তারাকান্দা উপজেলা প্রশাসনের মাইকিং

কবীর আহমেদ,তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি:

করােনা ভাইরাসের প্রাদুর্ভাব আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় সরকার কর্তৃক ঘােষিত ৫ এপ্রিল সােমবার ভোর ৬.০০ টা থেকে ১১ এপ্রিল রাত ১২.০০ টা পর্যন্ত নির্দেশনা কার্যকর থাকবে। ৫ই এপ্রিল সোমবার তারাকান্দা উপজেলা প্রশাসন উক্ত নির্দেশনাটি জনসাধারণের উদ্দেশ্যে মাইকিং করে জানিয়েছেন।

সকল প্রকার পরিবহন চলাচল বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা, জরুরি সেবাদানের ক্ষেত্রে এই আদেশ প্রযােজ্য হবে না। এছাড়া বিদেশগামী বা বিদেশ প্রত্যাগত ব্যক্তিদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না।

নির্দেশনা সমূহঃ

আইম-শৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, বিদ্যুৎ, পানি, গ্যাস/জালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন ও ইন্টারনেট, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভুত থাকবে।

সকল সরকারি/আধাসরকারি, সায়ত্তশাসিত অফিস আদালত এবং বেসরকারি অফিস কেবল জরুরি কাজ সম্পাদনের জন্য সীমিত পরিসরে প্রয়ােজনীয় জনবলকে স্ব স্ব প্রতিষ্ঠানের নিজস্ব পরিবহন বা ব্যবস্থাপনায় অফিসে আনা-নেওয়া করতে পারবে। শিল্প-কারখানা ও নির্মাণ কার্যাদি চালু থাকবে।

সন্ধ্যা ০৬ টা থেকে ভোর ৬.০০ টা পর্যন্ত অতীব জরুরি ঔষদ ও নিত্য প্রয়ােজনীয় দ্রবাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ব্যতিত অন্য কাজে বের হওয়া যাবে না।

খাবারের দোকান ও হােটেল- রেস্তোরায় বসে খাবার গ্রহণ করা যাবে না।

শপিংমলসহ অন্যান্য দোকানসমূহ বন্ধ থাকবে। তবে দােকানসমূহ পাইকারি ও খুচরা পণ্য online-এর মাধ্যমে ক্রয় বিক্রয় করতে পারবে।।

কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮.০০ টা থেকে বিকাল ৪.০০ টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে। বাজার কর্তৃপক্ষ বিষয়টি মনিটরিং করবে।

ব্যাংকিং ব্যবস্থা সীমিত পরিসরে চালু রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবে।

এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করে ছড়িয়ে দিন