যুক্তরাষ্ট্রে একই পরিবারের ছয়জনের লাশ উদ্বারঃ সর্বশেষ আপডেট।

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৭, এপ্রিল, ২০২১, বুধবার
যুক্তরাষ্ট্রে একই পরিবারের ছয়জনের লাশ উদ্বারঃ সর্বশেষ আপডেট।

বিজয়বাংলাঃ যুক্তরাষ্ট্রের টেক্সাসের একই পরিবারের ৬ জনের মরদেহ উদ্বারের ঘটনায় শোকাবহ অবস্থা চলছে পুরো যুক্তরাষ্ট্র জোড়ে। শুধু যুক্তরাষ্ট্রই নয়, সারা বিশ্বময় এই বিষয়টি ব্যাপক আলোচিত হচ্ছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল দুপুরের দিকে তাদের স্বজনদের কাছে তিনটি লাশ হস্তান্তর করা হয়েছে। নিহিত “নিলা” এর ভাই নিউইয়র্ক থেকে এবং নিহত তৌহিদের ভাই ফ্রোরিডা থেকে তারা টেক্সাসে এসেছেন ও এই তিনটি লাশ গ্রহণ করেছেন।

তাদের পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, যদি তারা আগামীকালের মধ্যে আরও তিনটি লাশ গ্রহণ করতে পারেন, তখনই তারা তাৎক্ষণিক সিদ্ধান্ত নিবেন জানাযা ও দাফন কার্যের। কাজেই এটা নিশ্চিত করে বলা যাচ্ছে না যে, কখন এবং কোথায় তাদের দাফন কার্য সম্পন্ন হবে।

স্থানীয় গণমাধ্যমকর্মীদের থেকে প্রাপ্ত তথ্যমতে জানা গেছে যে, তাদের দাফন কার্য আগামী বৃহস্পতিবার টেক্সাসেই হবে। তাদের গ্রামের বাড়ি পাবনা জেলায়। সেখান থেকে তারা দাবি করেছিলেন যে, তাদের লাশগুলো যেন অন্তত গ্রামের বাড়িতে দাফন করা হয়। কিন্তু করোনা পরিস্থিতি ও সার্বিক দিক বিবেচনায় তাদের দাফন কার্য টেক্সাসে হবে বলে জানা গেছে স্থানীয় গণমাধ্যমকর্মী ও নেতৃবৃন্দের কাছ থেকে।

এই হত্যাকান্ডটি কি নিছক হত্যাকান্ড নাকি আত্মহত্যা, এ নিয়ে যুক্তরাষ্ট্র ও বিশ্বজোড়ে ব্যাপক আলোচনা চলছে। স্থানীয় পুলিশ প্রশাসন ঘটনাটির সত্যতা উদঘাটনে কাজ চালাচ্ছে। চালাচ্ছে চুলচেরা বিশ্লেষণ। এমন এক হত্যাকাণ্ডটি সকলের অন্তরে নাড়া দিয়ে গেছে। ভবিষ্যতে যাতে এমন হত্যাকাণ্ড আর না হয়, সে লক্ষ্যে পুলিশ প্রশাসন একযোগে কাজ করার ঘোষণা দিয়েছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে বাংলাদেশি বংশোদ্ভূত একই পরিবারের ছয় সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার অ্যালেন শহরের বাসভবন থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশের দাবি, তাদের কোনো একজন আত্মহত্যা করেছে।

শেয়ার করে ছড়িয়ে দিন