মুফতী সাখাওয়াত হোসাইন রাযীঃ ইসলামী অঙ্গনে মেধা ও সাহসের সমন্বিত সম্ভাবনাময় নেতৃত্বের নাম

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৮, এপ্রিল, ২০২১, রবিবার
মুফতী সাখাওয়াত হোসাইন রাযীঃ ইসলামী অঙ্গনে মেধা ও সাহসের সমন্বিত সম্ভাবনাময় নেতৃত্বের নাম

মাওলানা মামুনুল হকঃ মুফতী সাখাওয়াত হোসাইন রাযী: ইসলামী অঙ্গণে মেধা ও সাহসের সমন্বিত সম্ভানাময় নেতৃত্বের নাম।

মঞ্চ ও টেবিলে সমান দক্ষতার পরিচয় রেখে চলেছেন তিনি । হালের জনপ্রিয় ও প্রভাবক টকশোগুলোতে তার সাবলীল ও বুদ্ধিদীপ্ত উপস্থাপনা প্রতিপক্ষকে লা-জবাব করে ছাড়ছে । জ্ঞান ও শিক্ষার সাধনায় তিনি নিজেকে তিলে তিলে গড়ে তুলেছেন । সেই সাথে প্র্যাক্টিকাল রাজনীতির শিক্ষাটাও রপ্ত করেছেন যথেষ্ঠ যত্ন নিয়ে । রাজনৈতিক প্রজ্ঞায় ইতিমধ্যেই নিজেকে থিতু করে নিয়েছেন । মেধা দক্ষতা আর প্রজ্ঞার পাশাপাশি বুকে আছে তার সাহসের অমিত তেজ । শুধু টেবিল আর অন্দরমহলই নয়, মঞ্চেও শোনা যায় তার সাহসী উচ্চারণ । রাজপথকেও প্রকম্পিত করে তার দৃপ্ত কদমের পদভার ।


আমরা দীর্ঘ একটা পথ পাড়ি দিয়েছি হাতে হাত রেখে । তার “ রাহমাতুল্লিল আলামীন” ফাউণ্ডেশনের কনফারেন্স যেদিন পন্ড করে দেয়া হয়, প্রতিবাদে তিনি নেমে আসেন রাজপথে । ছুটে গিয়েছিলাম আমি তার পাশে দাঁড়াতে । আমার ওপর যখন হামলে পড়ল মিথ্যাশ্রয়ী মিডিয়াদল, তিনি রুখে দাড়ালেন বুক টান করে । সত্যকে তুলে ধরলেন যুক্তির ভাষায়।
আমার প্রিয় এই বন্ধু এখন বন্দি জালিমের জিন্দানখানায় । বন্দি আরো অনেকেই । আমার সামনেও ঝুলছে গ্রেপ্তারের খড়গ ।

আমাদের মঞ্জিল বহু দূর । আমরা সাহস হারাই না । আমরা জানি, সত্যের এ পথ কুসুমাস্তীর্ণ নয় । কাঁটায় ভরা এ পথ চলতে বুকে হিম্মত নিয়েই মাঠে নেমেছি । ওদের কুৎসিত কদর্যতার মোকাবিলায় আমরা ফোটাই সত্য-সুন্দরের সুবাসিত ফুল । কারাবরণ তো সংগ্রামের পথে সাফল্যের মাইলফলক । আমার কপালেও যদি জুটে যায় সে ভাগ্য, নিজেকে সৌভাগ্যবানই মনে করব । অপবাদের পর কারাভোগ নবী ইউসুফ আলাইহিসসালামের পূর্ণাঙ্গ সুন্নত । আমরা তো জেল-জুলুমই নয়, শাহাদাতের তামান্না নিয়ে সংগ্রামের পথ মাড়াই । জিন্দান খানার পথে সংগ্রামীদের সহাস্য বদন আমাদেরকে উজ্জীবিত করে, অনুপ্রেরণা যোগায় ত্যগ আর কুরবানীর ।

জীবনের চেয়ে দৃপ্ত মৃত্যু তখনি জানি
শহীদের খুনে হেসে উঠে যবে জিন্দেগানী

শেয়ার করে ছড়িয়ে দিন