করোনা মোকাবেলায় সরকারের সাথে কাজ করে যাচ্ছে সীমান্তিক

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৩, মে, ২০২১, সোমবার
করোনা মোকাবেলায় সরকারের সাথে কাজ করে যাচ্ছে সীমান্তিক

সৈয়দ সালিক,হবিগঞ্জ ব্যুরো।। সারা বিশ্বে কোবিড-১৯ মহামারী আকার ধারণ করেছে। আর এসব পরিস্থিতি মোকাবেলা করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সাথে সমন্বয় করে দেশের বিভিন্ন জেলা উপজেলায় কাজ করছে বেসরকারী উন্নয়ন সংস্থা সীমান্তিক।

ইতিমধ্যে দেশের বিভিন্ন উপজেলাতে করোনাকালীন প্রাথমিক ব্যবস্থাপনার জন্য ডাক্তার, নার্স ও অন্যান্য সেবা কর্মীদের প্রশিক্ষণের পাশাপাশি ট্রায়াজ তৈরী করে দিয়েছে।

ইউএসএআইডি-র অর্থায়নে সেইভ দা চিলড্রেন এর কারিগরি সহায়তায় এবং সীমান্তিকের বাস্তবায়নে এ সকল কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এসকল কার্যক্রমের পাশাপাশি সম্প্রতি কোবিড-১৯ স্যাম্পুল সংগ্রহ এবং যথাসময়ে জেলা সদরে প্ররণের জন্য পোর্টারের যাতায়াতে অর্থ সহয়তা প্রদানের ব্যবস্থা করেছে। যাতে করে অতিদ্রততম সময়ের মধ্যে করোনার স্যাম্পুল সংগ্রহ, জেলাতে প্রেরণ এবং রিপোর্ট পাওয়া যায়। চলতি মে মাস থেকে সীমান্তিক এ কার্যক্রম মাঠ পর্যায়ে বাস্তবায়ন শুরু করেছে।

এবিষয়ে সীমান্তিকের উপ-নির্বাহী পরিচালক কাজী হুমায়ুন কবীর বলেন, আমরা সরকারের সাথে সমন্বয় করে মাঠ পর্যায়ে কাজ করে আসছি, আমরা চাই দেশের প্রতিটি নাগরীক স্বাস্থ্যসেবার আওতায় এসে সুস্থ্যভাবে বেচে থাকুক।

এবিষয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ একেএম মোস্তাফিজুর রহমান বলেন, এটা অত্যান্ত ভাল উদ্যোগ, করোনাকালীন এই পরিস্থিতিতে সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থার সহযোগীতার মাধ্যমে পরিস্থিতির মোকাবেলা করা সম্ভব হবে।

বিজয়বাংলা/শরিফ চৌধুরী/৩ মে/২১

শেয়ার করে ছড়িয়ে দিন