ময়মনসিংহ জোনের কাজের ধীর গতির কারণে বাড়ছে ভোগান্তি

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৪, মে, ২০২১, মঙ্গলবার
<strong>ময়মনসিংহ জোনের কাজের ধীর গতির কারণে বাড়ছে ভোগান্তি</strong>

আবুল হাসান হাশেম,ময়মনসিংহ ব্যুরো রিপোর্টার : ময়মনসিংহ-জামালপুর মহাসড়কসহ ময়মনসিংহ জোনের বিভিন্ন সড়কের উন্নয়ন কাজের ধীর গতির কারণে মানুষের ভোগান্তি বাড়ছে বলে মন্তব্য করেছেন সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। একই সাথে যাত্রীদের ভোগান্তি কমাতে মাস্ক পরে স্বাস্থ্যবিধি মেনে সড়কের চলমান উন্নয়ন কাজ দ্রুততার সঙ্গে শেষ করতে বলেছেন।

সোমবার (৩ মে) দুপুরে সড়ক ও জনপথ অধিদফতর ময়মনসিংহ জোনের আওতাধীন চলমান বিভিন্ন উন্নয়ন কাজের অগ্রগতি ও রক্ষণাবেক্ষণ পর্যালোচনা বিষয়ে অনুষ্ঠিত এক ভার্চ্যুয়াল বৈঠকে মন্ত্রী এসব কথা বলেন।

এসসময় করোনা মহামারি ও লকডাউনে ক্ষতিগ্রস্ত মানুষকে দেওয়া অনুদানের অর্থ নিয়ে দুর্নীতি ও অনিয়ম হলে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন মন্ত্রী। তিনি বলেন, অসহায় মানুষের জন্য দেওয়া প্রধানমন্ত্রীর অনুদানের অর্থ নিয়ে ছিনিমিনি খেলা বরদাশত করা হবে না।

এরসঙ্গে জড়িতদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, গতবারও করোনাকালে গরিবদের দেওয়া প্রধানমন্ত্রীর অনুদানের অর্থ আত্মসাৎকারীদের বিরুদ্ধে আইননগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

এসময় বিএনপির বর্তমান রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। বিএনপি কখনই তাদের দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি।

কিন্তু শেখ হাসিনার সরকার দুর্নীতিকে কখনও প্রশ্রয় দেয় না এবং দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে। বিএনপি হলো দুর্নীতির ধারক ও বাহক।

প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সততার সঙ্গে দায়িত্বপালনের আহ্বান জানিয়ে মন্ত্রী আরও বলেন, প্রশাসনের কর্মকর্তাদের ভালো কাজের জন্য পুরস্কার এবং খারাপ কাজের জন্য শাস্তির ব্যবস্থা করা হবে।

নিষ্ঠার সঙ্গে যার যার দায়িত্ব পালন করে সরকারকে সহায়তা করার আহবান জানান তিনি।

ময়মনসিংহ জোন সড়ক বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মইনুল হাসান বৈঠকটি সঞ্চালনা করেন।

শেয়ার করে ছড়িয়ে দিন