ঈদের দিন বোমার শব্দে ঘুম ভাঙল ফিলিস্তিনিদের, ১৮ শিশুসহ নিহত ৮৭

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৪, মে, ২০২১, শুক্রবার
<strong>ঈদের দিন বোমার শব্দে ঘুম ভাঙল ফিলিস্তিনিদের, ১৮ শিশুসহ নিহত ৮৭</strong>

বিজয়বাংলা নিউজ ডেস্ক, দখলদার খুনী ইহুদিবাদী ইসরায়েলের হামলায় রক্তের বন্যা বইছে ফিলিস্তিনের বুকে। নিজেদের ঘর-বাড়ি আর জমি বাঁচাতে ইহুদিদের হাতে প্রাণ দিচ্ছে একের পর এক ফিলিস্তিনি নাগরিক।

কদিন ধরেই উত্তপ্ত হয়ে আছে পরিবেশ। মসজিদ, বাড়িসহ সবখানেই ইহুদিদের হামলার শিকার হচ্ছে ফিলিস্তিনিরা। গাজায় বহুতল ভবনসহ বিভিন্ন লক্ষ্যবস্তুতে ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে খুনী ইসরায়েল।

সেখানে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ও বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৮৭ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ১৮ শিশুও রয়েছে।

বৃহস্পতিবার (১৩ মে) এমন পরিস্থিতিতে পবিত্র ঈদুল ফিতর পালন করেন ফিলিস্তিনের মানুষ। ঈদের দিনও অনেক ফিলিস্তিনির ঘুম ভেঙেছে বোমার শব্দে।

পূর্ব জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি পুলিশের সংঘর্ষকে কেন্দ্র করে গত সোমবার থেকে গাজায় ইসরায়েলের হামলা শুরু হয়। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, চার দিন ধরে ইসরায়েলি হামলায় ১৮ শিশুসহ ৮৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৪৮০ জনেরও বেশি।

এদিকে গাজা থেকে ছোড়া রকেট হামলায় অন্তত ছয়জন ইসরায়েলি নিহত হয়েছে। ইসরায়েলের সেনাবাহিনী বলছে, গাজা থেকে ইসরায়েল লক্ষ্য করে বিভিন্ন স্থানে শত শত রকেট ছোড়া হয়েছে। এই পরিস্থিতে তারা পূর্বাঞ্চলীয় এলাকায় সামরিক শক্তি বৃদ্ধি করেছে।

স্থানীয় কয়েকটি সূত্র বলেছে, নিরাপত্তা বাহিনী ও পুলিশের ভবন ছাড়াও ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠীর কয়েকটি ভবনেও হামলা চালানো হয়েছে।

এদিকে ইসরায়েলের বিভিন্ন শহরে সহিংসতা ছড়িয়ে পড়েছে। দেশটির ইহুদি ও ফিলিস্তিনির মধ্যে সংঘর্ষ ঘটে। বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠানে ও সিনাগগে আগুন দেন ফিলিস্তিনি বিক্ষোভকারীরা। কোথাও কোথাও ফিলিস্তিনিদের দোকান-ব্যবসাপ্রতিষ্ঠান লুটপাটের খবর পাওয়া গেছে। সূত্র : আরব নিউজ

শেয়ার করে ছড়িয়ে দিন