ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দুইটি সিনেমা

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৪, মে, ২০২১, শুক্রবার
<strong>ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দুইটি সিনেমা</strong>

বিনোদন ডেস্ক : করোনাভাইরাসের কারণে গত বছর দুই ঈদে সিনেমা হল বন্ধ ছিল। বছর ঘুরে আবার এসেছে ঈদ। এই ঈদের জন্য প্রস্তুতি ছিল। মুক্তি পাওয়ার কথা ছিল বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমার। কিন্তু করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সবকিছু এলোমেলো করে দিয়েছে। এবারের ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দুইটি সিনেমা। যার একটি ডিপজল-মৌসুমী অভিনীত ‘সৌভাগ্য’ অন্যটি সিমি ইসলাম কলি অভিনীত ‘নারীর শক্তি’। চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি সূত্র জানায়, ‘ ‘সৌভাগ্য’ ও ‘নারীর শক্তি’ সিনেমা দুটির প্রযোজক ডিপজল এবং সিমি ইসলাম কলি তাদের সিনেমা মুক্তি দেয়ার জন্য আবেদন করেছে। ঈদের তারা সিনেমা মুক্তি দিতে চান।’

‘সৌভাগ্য’ সিনেমাটি নির্মাণ করেছেন এফ আই মানিক। সিনেমায় ডিপজল, মৌসুমী ছাড়াও অভিনয় করেছেন কাজী মারুফ, তমা মির্জা। ঈদে দর্শকদের নতুন সিনেমা দেখানোর ইচ্ছা থেকেই সিনেমাটি মুক্তি দিচ্ছে বলে জানিয়েছেন ডিপজল।

‘নারীর শক্তি’ সিনেমাটি পরিচালনা করেছে বি এইচ নিশান। সিনেমাটির মূল ভূমিকায় অভিনয় করেছেন সিমি ইসলাম কলি। আরও আছেন আশিক চৌধুরী, রিনা খান।

এদিকে করোনা পরিস্থিতির মধ্যে হল খোলা বা বন্ধ রাখার ব্যাপারে সরকারের পক্ষ থেকে কোনো সুনির্দিষ্ট নির্দেশনা নেই। তবে লকডাউনের সিনেমা হল বন্ধ রাখার ব্যাপারে শেষ প্রজ্ঞাপনে কিছু বলা হয়নি। তাই এবার ঈদে কতটি হল খোলা থাকতে পারে সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

জানা গেছে, শাকিব খান অভিনীত বিদ্রোহী সিনেমা আবেদন করেছিল। কিন্তু পরে তারা চিঠি দিয়ে জানিয়েছে যে তারা আসছে না। এছাড়া মিশন এক্সট্রিম সিনেমাটি ঈদে মুক্তির জন্য কোনো আবেদনই করেনি।

উল্লেখ্য প্রায় ১৫ বছর ধরে ঢাকাই সিনেমার ঈদ মানেই শাকিব খানের ছবি। কোনো কোনো ঈদে তার পাঁচটি ছবিও মুক্তি পেয়েছে। এবারের ঈদে জনপ্রিয় এ নায়কের দুই ছবি আসার কথা ছিল- ‘অন্তরাত্মা’ ও ‘বিদ্রোহী’। কথা ছিল আরিফিন শুভসহ তারকাবহুল ছবি ‘মিশন এক্সট্রিম’, সিয়াম-পূজার ‘শান’, শান্ত খান-শ্রাবন্তীর ‘বিক্ষোভ’ মুক্তি পাবার। কিন্তু লকডাউনের জন্য আপাতত ঈদে মুক্তি থেকে পিছিয়ে এসেছে ছবি গুলো।

ইনকিলাব

শেয়ার করে ছড়িয়ে দিন