সুচিন্তিতভাবে মুর্খ জাতি তৈরির পরিকল্পনা বাস্তবায়ন করছে সরকার -ইশা ছাত্র আন্দোলন

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১০, জুন, ২০২১, বৃহস্পতিবার
সুচিন্তিতভাবে মুর্খ জাতি তৈরির পরিকল্পনা বাস্তবায়ন করছে সরকার -ইশা ছাত্র আন্দোলন

ছাত্র সমাজকে নিয়ে ভাববার সময় নেই সরকারের। শত আহ্বান, অনুরোধ ও আর্তচিৎকার; কোন কিছুই তারা কর্ণপাত করছেনা। বারবার শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে শিক্ষার্থী ও শিক্ষা ব্যবস্থা নিয়ে রীতিমতো তামাশায় মেতে আছে সরকার।

আজ ১০ জুন’২১ বৃহস্পতিবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর উদ্যোগে “যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে” কেন্দ্র ঘোষিত দেশব্যাপী থানায়-থানায় মানববন্ধন ও ইউএনও বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচিতে প্রশাসনের নগ্ন হস্তক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক যৌথ বিবৃতিতে উপরোক্ত কথা বলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিন।

নেতৃদ্বয় বলেন, ছাত্র সমাজের প্রতিনিধিত্বশীল সংগঠন হিসেবে ইশা ছাত্র আন্দোলন শুরু থেকেই শিক্ষা ব্যবস্থা নিয়ে সরকারের খামখেয়ালীপনার প্রতিবাদ করে আসছে। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ইশা ছাত্র আন্দোলন শাহবাগ চত্ত্বরে সমাবেশ পরবর্তী বিক্ষোভ মিছিল করেছে। জাতীয় প্রেসক্লাবে একাধিকবার মানববন্ধন করেছে। দেশব্যাপী কলেজ-বিশ্ববিদ্যালয় ও মাদরাসার সামনে মানববন্ধনে দাঁড়িয়েছে। দেশব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করছে। দেশব্যাপী জেলায়-জেলায় জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেছে এবং সর্বশেষ আজ দেশব্যাপী সকল থানায় থানায় ইউএনও বরাবর স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। কিন্তু শিক্ষার্থীদের দাবির প্রতি সরকারের নুন্যতম দায়বোধ নেই। সরকার তার চিরাচরিত একগুঁয়ে আচরণে অটল থেকে ইতোমধ্যে দুইটা শিক্ষাবর্ষ ধ্বংস করে ভবিষ্যত মুর্খ প্রজন্ম তৈরিতে ব্যস্ত সময় পার করছে। শিক্ষার্থীরা সরকারের এমন হটকারী সিদ্ধান্তের প্রতিবাদে চূড়ান্ত অবস্থানে পৌঁছেছে। এখনো শিক্ষা প্রতিষ্ঠান খুলতে সরকার ছলচাতুরির আশ্রয় নিলে আমরা সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে দেশব্যাপী দুর্বার আন্দোলনে নামতে বাধ্য হবো।

পুলিশি হামলার নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, আমরা মনেকরি শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে পুলিশি হস্তক্ষেপ স্পষ্ট সংবিধান পরিপন্থী। শিক্ষা আমাদের অধিকার এবং শিক্ষাব্যবস্থাকে বাঁচানোর দাবীতে আন্দোলন করা আমাদের কর্তব্য। আজকের থানায়-থানায় শান্তিপূর্ণ মানববন্ধনে বাঁধা সৃষ্টি, ব্যানার ছিনতাই, নেতৃবৃন্দদেরকে লাঠিচার্জ সম্পূর্ণ ফ্যাসিবাদী আগ্রাসন। আমরা এমন ন্যাক্কারজনক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নেতৃবৃন্দ শিক্ষার চলমান সংকট নিরসনকল্পে জাতীয় শিক্ষাবিদ, অভিভাবক ও সুধীজনের সাথে মতবিনিময় পরবর্তী সম্মেলনের মাধ্যমে আগামীর কর্মসূচি ও ‘করোনাকালীন সৃষ্ট শিক্ষা সংকট নিরসনকল্পে আমাদের প্রস্তাবিত রূপরেখা’ প্রণয়নের ঘোষণা দেন।

বার্তা প্রেরক
নূরুল বশর আজিজী
কেন্দ্রীয় প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন
______________________________
আমাদেরকে সা‌থে পে‌তে…
website: www.iscabd.org
online library: www.iscalibrary.com
e-mail: iscabd91@gmail.com
fb page: www.fb.com/iscabd91
twitter: www.twitter.com/iscabd91
instagram: www.instagram.com/iscabd_91
YouTube-(ISCA BD): www.youtube.com/ISCABD2

শেয়ার করে ছড়িয়ে দিন