ঘর থেকে বেরুলেই তিন বাচ্ছার আকুতি বাবা তুমি কখন ফিরবে!

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৫, জুন, ২০২১, মঙ্গলবার
<strong>ঘর থেকে বেরুলেই তিন বাচ্ছার আকুতি বাবা তুমি কখন ফিরবে!</strong>

|মনজুরে মাওলা|

আমার তিনটি শিশু বাচ্চা আছে, তারা বাহির হবার আগেই আমাকে জিজ্ঞাসা করে “বাবা তুমি কখন আসবে বাসায়?” আর যাদের বাবা বাহির হবার পর তার মা’ই জানেনা তার স্বামী কোথায়, এটি কতটা বুক ফাটা অনুভূতি কল্পনা করুন! চারটি মানুষ গাড়ি সমেত নিখোঁজ হয়ে যাওয়াকে কোনো সুস্থ বিবেকের মানুষই স্বাধীন দেশে স্বাভাবিক মনে করতে পারেন কি?
.
সম্মানিত দায়িত্বশীল মহল! আপনারা মেহেরবানী করে একটা খোঁজ দিন, আপনাদের স্ত্রী ও সন্তানের সোহাগমাখা মুখের ওসীলায়। নিশ্চয়ই আরশের মালিকের নজরের বাহিরে আমরা কেউই নই!
.
সম্মানিত নেটিজেন ভাই ও বোনেরা একটি ওজরখাহি আপনাদের নিমিত্তে- আমি যেরুপ চলমান সব ঘটনার তৎক্ষনাৎ মুখপাত্র নই, সেইসাথে আল্লাহর রহমতে কারো পক্ষে বা বিপক্ষে কোনো এজেন্ডা বাস্তবায়নের ঘৃণ্য কোনো মনবাসনা নিয়েও দ্বায়ী ইলাল্লাহ’র কাজ করিনা। ভূলকে বড় করে না দেখে শিরিকমুক্ত ঈমানকে বড়করে দেখার চেতনা নিয়ে কাজ করতে চাই। তাই কাউকে পর ও প্রতিপক্ষ বানানো ও পক্ষপাতদুষ্ট আদর্শ থেকে পানাহ চাই।
.
প্রিয় ভাইয়েরা মনে রাখবেন, কিছু সময় প্রচেষ্টা ভিন্ন হয়, আবেদন নিবেদন ফেসবুকের বাহিরেও রাখতে হয়। এটি মোটা মাথায় মুনাফিকি বলতেও দ্বিধা করেনা যারা, তাদের কীভাবে বুঝাবেন বলুন! এমন অনেক কথা থাকে, কষ্ট থাকে, যা সব জায়গায় বলা যায়না। আমার ফেসবুকিং’ই সব সমস্যার একমাত্র সমাধান নয় ভাই আমার!

যারা ভাবেন কথা একটা বললেই হলো তারা
একটি বিখ্যাত আরবি প্রবাদ মনে রাখবেন –

♦️‘তুমি তখনি কথা বলো, যখন তা চুপ থাকার চেয়েও সুন্দর!’

কপি ফ্রম-
।। |আবদুল হাই সাইফুল্লাহ।।

শেয়ার করে ছড়িয়ে দিন