জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে অনিশ্চিত তামিম

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৬, জুলাই, ২০২১, মঙ্গলবার
<strong>জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে অনিশ্চিত তামিম</strong>

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে তামিম ইকবালের খেলা নিয়ে এখনো আছে অনিশ্চয়তা। তবে ইনজুরিমুক্ত হয়ে খেলছেন মুশফিকুর রহিম, নিশ্চিত করেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। এদিকে টেস্ট শুরুর একদিন আগেও গ্রাউন্ডসম্যানরা ম্যাচের উইকেট দেখতে না দেয়াতে মনঃক্ষুণ্ণ বাংলাদেশের হেড কোচ বললেন, বিষয়টি খুবই দুঃখজনক।

জিম্বাবুয়েতে আসার পর নিজের প্রায় শতভাগ চেষ্টা দিয়ে অনুশীলন করছেন তামিম ইকবাল। প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন ব্যাটিংও করেছেন এই ওপেনার। তবুও প্রথম টেস্টে তামিমের খেলা নিয়ে আছে শঙ্কা। ঢাকা লিগে পড়েছিলেন ডান হাঁটুর ইনজুরিতে। তা থেকে এখনও সেরে উঠেননি শতভাগ। শঙ্কায় ভুগছেন, সেখানে আবার ব্যথা পেলে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজটা নাও খেলা হতে পারে। তাই কোচ রাসেল ডমিঙ্গোর চাওয়া তামিমের শতভাগ সুস্থতা। প্রয়োজনে তিনি তামিমকে জিম্বাবুয়ে বিপক্ষে টেস্টে দলের বাইরে রাখতে রাজি।

রাসেল ডমিঙ্গো বলেন, টেস্ট খেলতে মুশফিক খুবই আত্মবিশ্বাসী। সেই লক্ষ্যে ভালো ভাবেই অনুশীলন করছে সে। তবে তামিম এখনো শতভাগ ফিট নয়। তার খেলা নিয়ে আছে শঙ্কা। তামিমের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরও কিছু সময় নেবো আমরা

বাংলা-বধে জিম্বাবুয়ে হারারে টেস্টের জন্য প্রস্তত করছে বাউন্সি উইকেট। আভাসে পাওয়া এমন তথ্যে টাইগাররা নিজেদের প্রস্তুতিটা সারছে সেভাবেই। তবে হেড কোচ রাসেল ডমিঙ্গো অভিযোগের সুরেই বললেন, এখনও নাকি তাদের দেখতে দেয়া হয়নি প্রথম টেস্টের উইকেট।

ডমিঙ্গো বলেন, দুর্ভাগ্যবশত গ্রাউন্ডসম্যান এখনো আমাদের পিচ দেখার সুযোগ দেয়নি। এই বিষয়ে তাদের সাথে তর্ক হয়েছে আমার। কারণ উইকেট দেখার পরই একাদশ সাজানোর পরিকল্পনা করতে পারবো আমরা, আর তা এভাবেই হয় সবসময়।

তবে কন্ডিশন যাই হোক না কেন এই ম্যাচে যেকোনো মূল্যে জয় চায় বাংলাদেশ। কারণ ২০১৭ সালের পর আর দেশের বাইরে টেস্ট জেতা হয়নি টাইগারদের। সেই অপূর্ণতা ঘোচাতে যে হারারেতে বড় সুযোগ টাইগারদের সামনে, তা ভালোই জানা টিম ম্যানেজমেন্টের।

এ নিয়ে রাসেল ডমিঙ্গো বলেন, আমি জানি বাংলাদেশের জয় পাওয়াটা খুবই জরুরী, তবে আমি চাই সবার আগে প্রক্রিয়াটা ঠিক রাখতে। উইন্ডিজ ও শ্রীলংকার বিপক্ষে সব শেষ টেস্টে আমরা ভাল পারফর্ম করেছি। সেই ধারাটা ধরে রাখতে চাই।

শেয়ার করে ছড়িয়ে দিন