অর্থনীতি ও পুঁজিবাজার নিয়ে যুক্তরাষ্ট্রে রোড শো করবে বিএসইসি

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৬, জুলাই, ২০২১, মঙ্গলবার
<strong>অর্থনীতি ও পুঁজিবাজার নিয়ে যুক্তরাষ্ট্রে রোড শো করবে বিএসইসি</strong>

বিজয় বাংলা অনলাইন | বাংলাদেশ ও এর পুঁজিবাজারকে বিদেশী বিনিয়োগের জন্য আরো আকর্ষণীয় স্থান হিসাবে তুলে ধরতে বিশ্বের বিভিন্ন দেশ ও শহরে ধারাবাহিকভাবে রোড শো আয়োজনের পরিকল্পনা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর ধারাবাহিকতায় চলতি মাসের শেষের দিকে যুক্তরাষ্ট্রে একটি রোড শো অনুষ্ঠিত হতে যাচ্ছে।

‘দ্য রাইস অব বেঙ্গল টাইগার:পটেন্টশিয়ালস অব বাংলাদেশ ক্যাপিটল মার্কেটস’ শীর্ষক এই রোড শোতে বাংলাদেশের শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং বিনিয়োগের সম্ভাবনা, বিনিয়োগের সুযোগ, এনআরবি এবং বিদেশী বিনিয়োগকারীদের জন্য সহজলভ্য সুবিধা, পণ্য ও পরিষেবাদি তুলে ধরা হবে। এর আগে গত ৯ থেকে ১২ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আয়োজিত প্রথম রোড শোটি সফলভাবে অনুষ্ঠিত হয়।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবায়াত-উল-ইসলামের নেতৃত্বে সাত সদস্যের একটি দল এই রোড শো আয়োজনের জন্য যুক্তরাষ্ট্র সফর করবেন। মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প খাত ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, অর্থ বিভাগের সিনিয়র সচিব এবং বেপজা’র নির্বাহী চেয়ারম্যানসহ বিশিষ্ট ব্যক্তিরা রোড শোয়ে অংশগ্রহণের বিষয়ে সদয় সম্মতি দিয়েছেন। বাংলাদেশ ব্যাংক, এনবিআর, বিআইডিএ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এই কর্মসূচিতে অংশ নেবেন।

সুত্র : ইনকিলাব

শেয়ার করে ছড়িয়ে দিন