আল্লামা বাবুনগরী! আপনি আমার বুজুর্গ; দয়া করে আমাকে ক্ষমা করবেন

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৬, জুলাই, ২০২১, মঙ্গলবার
<strong>আল্লামা বাবুনগরী! আপনি আমার বুজুর্গ; দয়া করে আমাকে ক্ষমা করবেন</strong>

সৈয়দ মবনুঃ আল্লামা জুনায়েদ বাবুনগরী আমার শ্রদ্ধেয় ব্যক্তিত্ব, তাতে কোন সন্দেহ নেই। কিন্তু আল্লামা আহমদ শফি (র) কওমি মাদরাসার সনদের স্বীকৃতির ব্যাপারে সরকারের সাথে কথা-বার্তায় গেলে এর বিরুদ্ধে তিনি এবং তাঁর অনুসারীরা ভুল, উস্কানীমূলক, বুদ্ধিশূন্য আবেগী যে বক্তব্য দিয়েছিলেন তা গোটা কওমি অঙ্গনকে উলট-পালট করে দিয়েছিলো এবং কওমি অঙ্গনে আহমদ শফির মতো বুজুর্গের সাথে বেয়াদবি করার মতো যোগ্য কিছু বেয়াদবের জন্ম দিয়েছিলো। যা আমরা তখনও মেনে নিতে পারিনি এবং আজও মেনে নিতে পারছি না। তখনও আমি তাদেরকে বলেছি তাওবাহ করতে এবং এখনও বলছি সেই ভুলের জন্য তাদের তাওবাহ করা উচিত।

কোনকিছু অতিরিক্ত করা অনুচিত। যে কারণে আহমদ শফি (রা.) কে বাবুনগরী গ্রুপের লোকেরা দালাল বললো, আজ আল্লাহ পাক সেই কারণ ঘটিয়ে দিলেন বাবুনগরীর মধ্যেও। আমরা তাকে তাদের ভাষায় দালাল কিংবা অন্যকিছু বলবো না। আল্লামা আহমদ শফি তো গিয়েছিলেন কওমি অঙ্গনকে বাঁচাতে, আর আজ বাবুনগরী হুজুরকে যেতে হলো নিজে কিংবা নিজের গ্রুপকে বাঁচাতে। এত বড় বুজুর্গ, আমি কীভাবে বলি যে আল্লামা আহমদ শফি (র.)-এর বিরুদ্ধে উস্কিয়ে দেওয়ার জন্য এখন বাবুনগরী হুজুরের উপর তাওবাহ লাজিম হয়েগেছে? আল্লাহ আমাদেরকে মাফ করুন। তবে হযরতকে অনুরোধ করবো, তিনি যেন এই বিষয়ে তাওবাহ করে বেয়াদবির কর্জ পরিশোধের সিলসিলা এখানেই খতম করেন। নতুবা এই কর্জ পরিশোধের ধারা অনেকদিন পর্যন্ত চলতে থাকবে।

বেয়াদবির সিলসিলা বর্ণনার জন্য কেউ আমাকে অনুরোধ করবেন না। আমি সেগুলো বর্ণনা করবো না। তবে বাবুনগরী হুজুরের গত শতাব্দী থেকে এই শতাব্দী পর্যন্ত ঘটনাগুলো অজানা থাকার কথা নয়। আল্লাহ আমাদেরকে হেদায়ত করুন। আল্লাহ আমাদের সবাইকে কমপক্ষে মৃত্যুর আগে তাওবাহ করার তৌফিক দান করুন।

আল্লাহুম্মাগফিরলি ওয়াতুবা আলাইনা ইন্নাকা আন্তাল গাফুরুর রাহিম।

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 8
    Shares