ফুড কারখানায় অগ্নিকান্ডে ঝরে গেলো ৫২ টি প্রাণ এবং আহত হলেন আরও অনেক

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৯, জুলাই, ২০২১, শুক্রবার
<strong>ফুড কারখানায় অগ্নিকান্ডে ঝরে গেলো ৫২ টি প্রাণ এবং আহত হলেন আরও অনেক</strong>

ড. শফিকুর রহমানঃ হাসেম ফুড অ্যান্ড বেভারেজের কারখানায় অগ্নিকাণ্ডে ঝরে গেলে ৫২ টি মূল্যবান জীবন এবং আহত হলেন আরও অনেকেই…

বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কারখানায় কর্মরত এ পর্যন্ত ৫২ জন শ্রমিক নিহত হয়েছেন ও আরও বহু সংখ্যক শ্রমিক হতাহতের খবরে শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। অগ্নিদগ্ধ হয়ে এ ধরনের মৃত্যু বড়ই বেদনাদায়ক। আল্লাহ্‌ রাব্বুল আলামীন এই মানুষগুলোকে ক্ষমা করুন এবং জান্নাত নসীব করুন।

নিহত লোকদেন বেশির ভাগ নিম্ন আয়ের শ্রমিক। তাদের একেক জনের মৃত্যুতে পরিবারে শোকের ছায়ার পাশাপাশি এক দারুন অনিশ্চয়তা ভর করছে। মালিক পক্ষের উচিত হবে নিহতদের পরিবারবর্গকে পুনর্বাসনের যৌক্তিক উদ্যাগ গ্রহণ করা এবং তাদের পাশে থাকা। পাশাপাশি আহতদের সুচিকিৎসা নিশ্চিত করা।

আহত সকলের সুস্থতার জন্য মহান প্রভুর দরবারে কাতর কন্ঠে দো’য়া করছি। নিহত ও ক্ষতিগ্রস্তদের পরিবারের সদস্যদেরকে আল্লাহ্‌ তা’য়ালা এই কঠিন বিপদে উত্তম ধৈর্যধরার তাওফিক দান করুন।

যে সমস্ত পরিবার অভিভাবকহীন হয়ে পড়েছে আল্লাহ্‌ সুবহানাহু ওয়া তা’য়াল সেই সমস্ত পরিবারের অভিভাবক হিসেবে তাদের প্রতি রহম করুন, সাহায্য করুন এবং হেফাজত করুন। আমীন।।

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 2
    Shares