প্রথম আলো বয়কট করুন-রাশিদুর রহমান মাহমুদাবাদী

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৪, জুলাই, ২০২১, বুধবার
<Strong>প্রথম আলো বয়কট করুন-রাশিদুর রহমান মাহমুদাবাদী</Strong>

রাশিদুর রহমান মাহমুদাবাদী এক ফেসবুক বিবৃতি তে লিখেনঃ
পার্বত্য চট্টগ্রাম নিয়ে আজ দৈনিক প্রথম আলোর শয়তানি নিউজ দেখলাম। প্রথম আলো পার্বত্য চট্টগ্রামে ইসলামের তাবলীগী কার্যক্রমকে আইএস ও আল কায়েদার সাথে যুক্ত করে প্রতিবেদন প্রকাশ করেছে। এতে প্রথম আলোর উদ্দেশ্য পরিষ্কার। প্রথম আলো মূলত পার্বত্য চট্টগ্রামে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী ও মিশনারীদের উদ্দেশ্য সাধনে সহায়ক ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এ ব্যাপারে সকলে সচেতন থাকুন এবং প্রথম আলো বয়কট করুন।

১. পার্বত্য চট্টগ্রামের উপজাতীয় সন্ত্রাসীরা এই অঞ্চলকে বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করে স্বাধীন যুব উন্নয়ন করার জন্য সশস্ত্র যুদ্ধ চালিয়ে যাচ্ছে গত চার দশক ধরে এ নিয়ে প্রথম আলোতে কোনদিন কোন রিপোর্ট দেখে নি।

২. এই বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীরা পার্বত্য চট্টগ্রামকে স্বাধীন জুমল্যান্ড নাম দিয়ে জুম্মল্যান্ড এর পতাকা মানচিত্র জাতীয় সংগীত মুদ্রা রেডিও সরকার ব্যবস্থা এবং সেনাবাহিনী তথা জুম্ম লিবারেশন আর্মি গড়ে তুলে অনলাইনে অফলাইনে কার্যক্রম চালিয়ে যাচ্ছে এ নিয়ে প্রথম আলোতে কোন রিপোর্ট দেখিনি।

৩. পার্বত্য চট্টগ্রামকে উপজাতীয় সন্ত্রাসীরা সন্ত্রাসের অভয়ারণ্য হিসেবে গড়ে তুলেছে ভয়াবহ যুদ্ধ অস্ত্র নিয়ে গহীন পাহাড়ের বিভিন্ন অঞ্চলে মিনি ক্যান্টনমেন্ট গড়ে তুলেছে তা নিয়েও প্রথম আলোতে কোন রিপোর্ট দেখিনি।

৪. প্রায় প্রতিদিনই দুর্গম পাহাড়ে এই উপজাতীয় সন্ত্রাসীদের আধিপত্য বিস্তারের লড়াই বন্দুকযুদ্ধে লিপ্ত হয় তাদের যুদ্ধের কানফাটা শব্দে পাহাড়ের নীরবতা নিস্তব্ধতা খান খান হয়ে যায় এ নিয়ে প্রথম আলোতে কোন রিপোর্ট দেখিনি।

৫. এই উপজাতীয় সন্ত্রাসীরা পাহাড়ে বছরে চার শতাধিক কোটি টাকা চাঁদাবাজি করে সরকারি ট্যাক্সের সিস্টেমে সবকিছু থেকে এনিয়ে প্রথম আলোতে কোন রিপোর্ট দেখি নাই।

৫. এই উপজাতীয় সন্ত্রাসীরা সারাবছর খুন, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজি, ছিনতাই, বন্দুকযুদ্ধে পার্বত্য চট্টগ্রামকে সন্ত্রাসের জনপদে পরিণত করেছে এনিয়ে প্রথম আলোতে কোন রিপোর্ট দেখিনা।

৬. এই উপজাতীয় সন্ত্রাসীরা ধর্মীয় স্থাপনা নামে হাজার হাজার একর পাহাড়ি সরকারি খাসজমি পরিত্যক্ত সেনাক্যাম্প দখল করে ধর্মীয় স্থাপনা আড়ালে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদেরকে প্রশ্রয় দিচ্ছে এনিয়ে প্রথম আলোতে কোন রিপোর্ট প্রকাশিত হয়নি।

৭. সমগ্র পার্বত্য চট্টগ্রামে ক্রিশ্চিয়ান মিশনারীদের বিপুল দৌরাত্ম্যের কবলে পড়ে অসহায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর লোকেরা তাদের জাত ও ধর্ম খুইয়ে ক্রিশ্চিয়ানাইজেশনের কার্যক্রমের যুক্ত হয়ে পড়ছে তানিয়া প্রথম আলোতে কোন রিপোর্ট দেখিনি।

৮. বিভিন্ন আন্তর্জাতিক দাতা সংস্থা ও এনজিও মিশনারি ও উপজাতীয় সন্ত্রাসীদের সহায়তায় পার্বত্য চট্টগ্রামকে ক্রিশ্চিয়ান বাফার স্টেট করার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে দীর্ঘদিন ধরে এ নিয়ে প্রথম আলোর কোন রিপোর্ট আজ পর্যন্ত চোখে পড়েনি।

৯. ওমর ফারুক ত্রিপুরা নামে একজন মুসলিমকে ইসলাম ধর্ম প্রচার ও মসজিদ নির্মাণের কারণে মিশনারীদের উস্কানিতে উপজাতীয় সন্ত্রাসীরা খুন করল তানিয়ে প্রথম আলোতে কোন রিপোর্ট দেখিনি।

১০. শহীদ ওমর ফারুক ত্রিপুরা হত্যার প্রতিবাদে সারাদেশে এবং সোশ্যাল মিডিয়াতে তোলপাড় আন্দোলন হলেও প্রথম আলোর চোখে পড়েনি এসবের কিছুই।

১১. ওমর ফারুক ত্রিপুরা হত্যার পর সেখানকার নওমুসলিমরা উপজাতীয়দের হত্যার হুমকির ভয়ে প্রাণ বাঁচাতে গত একমাস ধরে পাহাড়ের বিভিন্ন অঞ্চলে পালিয়ে বেড়াচ্ছে এনিয়ে প্রথম আলোতে কোনো রিপোর্ট নেই।

১২. ওমর ফারুক ত্রিপুরা হত্যার পর মিশনারি ও উপজাতীয় সন্ত্রাসীদের হুমকির ভয়ে অসংখ্য মুসলিম পরিবার ধর্মান্তরিত হয়ে ক্রিশ্চিয়ান হয়ে গিয়েছে প্রথম আলোর অনুসন্ধানে এমন কোন রিপোর্ট দৃষ্টিগোচর হয়নি।

সূত্রঃ কমরেড মাহমুদ এর টাইমলাইন থেকে

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 1
    Share