করোনাকে উপেক্ষা করে চলছে শেষমুহুর্তের ঈদের কেনাকাটা

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ২০, জুলাই, ২০২১, মঙ্গলবার
করোনাকে উপেক্ষা করে চলছে শেষমুহুর্তের ঈদের কেনাকাটা

রাজিব হোসেন, তারাকান্দা বিশেষ প্রতিনিধিঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ময়মনসিংহের তারাকান্দায় জমজমাটভাবে চলছে ঈদের শেষ মূহুর্তের কেনাকাটা। নিত্য প্রয়োজনীয় জিনিস ছাড়াও কাপড়,কসমিটিক্স ও জুতার দোকানে নারী-পুরুষের উপচে পড়া ভীড়। শেষমুহুর্তের কেনাকাটায় দোকানগুলোতে তিল পরিমাণ জায়গাও যেন নেই। প্রিয় জনের জন্য পছন্দের ঈদ উপহার কিনতে অনেকে এসেছেন বলে জানা যায়।আবার কেউ কেউ ঈদের বাজারের অবস্থা দেখতে এসেছে বলেও জানান তারা। ক্রেতা-বিক্রেতাদের কাছে পন্যের দাম চাহিদা সম্পর্কে জিজ্ঞেস করা হলে তারা দাম ও পছন্দ হাতের নাগালে বলে জানান ও সন্তুষ্টি প্রকাশ করেন।

এছাড়াও শেষমুহুর্তে ঈদ উপলক্ষে কোরবানির পশুর হাটে উপজেলার বিভিন্ন ইউনিয়নে জমজমাট অবস্থা লক্ষ্য করা যায়। বিভিন্ন হাট ঘুরে ঘুরে পছন্দের পশুটি কিনছেন ক্রেতারা। পশুর হাটে ভাল দামে পশু বিক্রি করতে পেরে খুশি পশু বিক্রেতারা।

করোনার এই ভয়াবহ সময়ে স্বাস্থ্য-বিধি ও সামাজিক দূরত্বের বালাই নেই ক্রেতা-বিক্রেতার মাঝে। মাস্কের তোয়াক্কাও করছে না কেও। গাদাগাদি করে চলছে ঈদের কেনাকাটা। যেন করোনাকে সঙ্গে নিয়েই ঈদের কেনাকাটায় এসেছে তারা। এছাড়াও ঢাকা থেকে আসা মানুষের ভীড়ও লক্ষনীয়। ফলে করোনা মহামারি ব্যাপকভাবে ছড়িয়ে যাওয়ার আশংকা রয়েছে। এলাকার সচেতন নাগরিকরা স্বাস্থ্য-বিধি মানাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিতে প্রশাসনের নজরদারি কামনা করেছেন।

বিজয়বাংলা/আশরাফ/২০ জুলাই ২১

শেয়ার করে ছড়িয়ে দিন