গফরগাঁওয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ঘন্টা পুনঃ বেজে উঠল

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১২, সেপ্টেম্বর, ২০২১, রবিবার
<strong>গফরগাঁওয়ে বিভিন্ন শিক্ষা  প্রতিষ্ঠানের  ঘন্টা পুনঃ বেজে উঠল</strong>

আশরাফ আলী ফারুকী,গফরগাঁও(ময়মনসিংহ)প্রতিনিধিঃ
ময়মনসিংহের গফরগাঁওয়ে দেড় বছর পর প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে অবশেষে শ্রেণিকক্ষে ফিরলো প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ও মাদ্রাসাসহ সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। উৎসবমুখর পরিবেশেই স্কুলগুলোতে শিক্ষার্থীরা প্রবেশ করছে।১২ই (সেপ্টেম্বর) রোববার এসব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়।
জানা যায়,মহামারী করোনা সংক্রমণ জনিত কারণে উপজেলার ২৩৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭৬টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ৬৫টি দাখিল, আলিম, ফাজিল মাদরাসা ও ১৬টি কলেজ বন্ধ ছিল। দীর্ঘদিন পর স্কুল খোলায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনার উদ্যোগ নেয় শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।নির্দেশনা অনুযায়ী শ্রেণীকক্ষের ভেতরেও সামাজিক দূরত্ব রেখে শিক্ষার্থীদের বসার ব্যবস্থা করা হয়েছে।শ্রেণি কক্ষে ৫ ফুটের চেয়ে ছোট আকারের বেঞ্চিতে একজন ও এর চেয়ে বড় আকারের বেঞ্চিতে দুজন শিক্ষার্থী বসতে দেখা যায়। স্কুলে প্রবেশের সময় মাস্ক আছে কিনা সেটি যাচাই, না থাকলে বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার দেয়া এবং শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে।স্কুলগুলোকে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত করা ছাড়াও স্কুলে কোভিড সংক্রান্ত ব্যবস্থা অর্থাৎ হাত ধোয়া, তাপমাত্রা পরীক্ষা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয় ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম বলেন,শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থানের সময় শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা, কর্মচারী সবাইকে সবসময় মাস্ক পরতে হবে। শিক্ষার্থীদের তিন ফুট শারীরিক দূরত্বে রাখা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নিয়মিত প্রস্তুতি ও পাঠদান পরিদর্শন করা হবে।

বিজয়বাংলা/হাশেম

শেয়ার করে ছড়িয়ে দিন