মাদ্রাসা থেকে তিন শিশু শিক্ষার্থী নিখোঁজ

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৫, সেপ্টেম্বর, ২০২১, বুধবার
মাদ্রাসা থেকে তিন শিশু শিক্ষার্থী নিখোঁজ

জামালপুরের ইসলামপুরে দারুত তাক্বওয়া মহিলা ক্বওমী মাদ্রাসার আবাসিক তিন শিশু শিক্ষার্থীর খোঁজ পাওয়া যাচ্ছে না। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মাদ্রাসার চার শিক্ষককে আটক করেছে পুলিশ। মাদ্রাসার পাঠদানও সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, নিখোঁজের দু’দিন পার হলেও তাদের সন্ধান মেলেনি।

 

নিখোঁজ শিক্ষার্থীরা হলো- উপজেলার সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার (৯), গোয়ালেরচর ইউনিয়নের সভুকুড়া মোল্লাপাড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা খাতুন (১১) ও সুরুজ্জামানের মেয়ে সূর্য্য ভানু (১০)। তিনজই দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

 

মাদ্রাসার কর্মচারি ও স্থানীয়দের বরাতে ইসলামপুর থানার ওসি মো. মাজেদুর রহমান সংবাদমাধ্যমকে জানান, গত শনিবার রাতে দারুত তাক্বওয়া মহিলা ক্বওমী মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ওই তিন শিক্ষার্থী আবাসিক কক্ষে ঘুমিয়ে পড়েছিলো। রবিবার ভোররাতে শিক্ষকরা ফজরের নামাজের জন্য তাদের ডেকে তোলেন। অন্য শিক্ষার্থীদের সংগে তারা নামাজের প্রস্তুতি নেয় কিন্তু নামাজের পর তাদের আর খুঁজে পাওয়া যায়নি।

রবিবার ভোরে নিখোঁজ হবার পর সোমবার বিকালে মাদ্রাসার মুহতামিম (প্রধান শিক্ষক) মাওলানা মো. আসাদুজ্জামান ইসলামপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পুলিশ জানিয়েছে, তিন শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিন শিক্ষককে আটক করা হয়েছে। তাঁরা হলেন- আবাসিক এই মাদ্রাসার মুহতামিম (প্রধান শিক্ষক) মাওলানা মো. আসাদুজ্জামান (৪৮), রাবেয়া আক্তার (২৫), শুকরিয়া আক্তার (২৪) এবং ইলিয়াস হোসেন (৪৫)।

 

ওসি মো. মাজেদুর রহমান বলেন, ওই আবাসিক মাদ্রাসায় প্রায় ৬০জন শিক্ষার্থী রয়েছে। তিন শিক্ষার্থী নিখোঁজের খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

বিজয়বাংলা/এইচএম/১৫/৯/২০২১

শেয়ার করে ছড়িয়ে দিন